মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

অপরাধ চিত্র

৩। ইভটিজিং/যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ে আলোচনা : কোন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচ্য মাসে এ ধরণের কোন ঘটনা/অভিযোগ আছে কি-না, সে বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করা হলে, তারা জানান বিষয়টির উপর তাঁরা খোজ-খবর রাখছেন।  মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ইভটিজিং অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। তারপরও সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে।

 

৪। মোবাইল কোর্ট পরিচালনা বিষয়ে আলোচনা :   মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন আইনে অনেকের কাছ থেকে বেশকিছু টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং কয়েক জনকে কারাদন্ড দেয়া হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত আছে। মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সকল অবৈধ ব্যবসা অবশ্যই বন্ধ করা হবে। মাদক, জুয়া, যৌন হয়রানির কোন বিষয় নজরে আসা মাত্রই গোপনে সংবাদ দেয়ার তিনি আহবান জানান।

 

 

৫।  জালনোট বিস্তার প্রতিরোধ বিষয়ে আলোচনা :

    জাল নোটের বিষয়ে সতর্ক থাকতে হবে। হাটে বাজারে জাল নোট এর বেশী বিস্তার ঘটে। জাল নোটের তথ্য পেলে বিষয়টি দেখার জন্য উপজেলা নির্বাহী  অফিসার থানার ওসিকে অনুরোধ জানান। তিনি বলেন, জাল নোট নিয়ে সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয় তা নিশ্চিত করতে হবে। কারো কাছে জালনোট এর সন্ধান পাওয়া গেলে তাৎক্ষণিক থানায় খবর দেয়া হলে এ অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের সনাক্ত করা সহজতর হবে।